জাপানীদের সেরা ১০ অদ্ভুত আবিষ্কার

by - March 24, 2018

উদ্ভাবনে জাপাবের শ্রেষ্ঠত্বের খবর আমরা সবাই জানি। নামকরা সব প্রযুক্তি পণ্যের পাশাপাশি জাপান এমন কিছু অদ্ভুত পণ্যও আবিষ্কার করেছে যেগুলো, একইসাথে খুবই কাজের এবং কিছুটা হাস্যকরও বটে। আগেরদিনের পাঁচটি উদ্ভাবনের সাথে আজকে থাকছে সেরা দশ  আবিষ্কার। 

১। ফুল বডি আমব্রেলাঃ  
ছাতা শব্দটি শুনলে প্রথমে যে ছবিটি সামনে আসে, তা হল বৃত্তাকার একটি কাপড় একটি দন্ডে আটকানো অবস্থায় আছে। যেটা রোদ ও বৃষ্টি থেকে আমাদের সুরক্ষা দেয়।
কিন্তু এই ছাতা মাথার উপর থাকে শুধু, তাই শরীরের অন্যান্য অংশ থাকে অনাবৃত। এজন্য জাপানিরা এমন একটি ছাতা তৈরি করেছে যেটি সারা শরীর আবৃত করে রাখে। এজন্য তারা মূল ছাতার পাশে  প্লাস্টিকের একটি পর্দার মতো তৈরি অংশ রেখেছে, যা আপনাকে চারপাশ থেকে ঢেকে রাখবে। তবে সুবিধার কথা ভেবে এর উপ্রে মুখ বরারবর একটি দরজার রাখা হয়েছে। মজার না ব্যাপারটা? 
 ২। টয়লেট স্লিপারঃ
জাপানিরা পরিষ্কার পরিচ্ছন্নতায় বেশ যত্নশীল। এরমধ্যে টয়লেটও ব্যতিক্রম নয়। তবে এব্যাপারে একটু বেশীই যত্নশীল। এজন্য জাপানীরা টয়লেটের জন্য তৈরি করেছে আলাদা স্লিপার। এবং এর জন্য আলাদা প্রতিষ্ঠানও আছে, যারা শুধুমাত্র স্লিপারই তৈরি করবে।
৩। গো গার্লঃ
এটা একটি অন্যরকম পণ্য। এবং সেজন্যই সবচেয়ে বেশী অদ্ভুত। 
এই পণ্যটি বিশেষভাবে নারীদের জন্য তৈরি। সাধারণত মেয়েরা যখন বাইরে যায়, তখন তারা টয়লেট করতে গিয়ে কিছুটা বিব্রতকর পরিস্থিতে পড়ে। অনেক জায়গায় ছেলেদের জন্য সুবিধা থাকলেও মেয়েদের জন্য থাকেনা, সেই পরিস্থিতে এই বিশেষ ধরণের ক্যাপ এর মতো বস্তু দিয়ে তারা ছেলেদের মতো করে ত্যাগের কাজ সারতে পারবে। 

৪। হানা তাসুনঃ
মানুষের মুখের একটি গুরত্বপূর্ণ অংশ হল নাক। কিন্তু নাক এর সাইজ নিয়ে অনেকেই অনেকেই অসন্তুষ্ট থাকে। অনেকেই নাকের শেপ ঠিক করতে সার্জারি করে থাকেন
তবে জাপানি এক আবিষ্কারক এই যন্ত্রণা থেকে মুক্তির উপায় বের করেছেন। তিনি এমন একটি ক্লিপ তৈরি করেছেন যেটা নিয়মিত প্রতিদিন ৩ মিনিট নাকের সাথে লাগিয়ে রাখলে নাককে মোটামুটি একটি শেপে নিয়ে আসা সম্ভব।
তবে দুঃখিত বাংলাদেশিরা, এখনো এসুযোগ আপনাদের জন্য নেই।
 ৫। ব্যানানা স্লিপকেসঃ
এটা জাপানিদের তৈরি অন্যতম একটি অদ্ভুত জিনিষ। কলাকে আঘাত ও অন্যান্য স্পর্শ থেকে রক্ষা করে রাখে।

৬। পোর্টেবল টয়লেট পেপারঃ
আমাদের অনেকেই আছে যাদের মুখের ঘাম কিংবা সর্দি পরিষ্কার করতে টয়লেট পেপার বের করতে করতেই জীবন শেষ। তাদের জন্য জাপানের এক আবিষ্কারক নিয়ে এসছে পোর্টেবল  টয়লেট পেপার। এটা একটা হুকের মতো, মাথার উপর লাগিয়ে রাখতে হয়। এরপর যখন দরকার তখন শুধু টেনে নামিয়ে ইউজ  করবেন, কাজ শেষ!! এর চেয়ে উদ্ভট চিন্তা আর কি হতে পারে !!

৭। মাশল শার্টঃ
সবিছুর মধ্যে এটাকেই আমার সবচেয়ে কাজের জিনিষ মনে হয়েছে। এটা এমন একটা শার্ট, যেখানে মাশল এর মতো করে জায়গা গুলোতে আলাদা কাপড় দিয়ে তৈরি করা হয়েছে, যার মূল উদ্দেশ্য ভাব বাড়ানো। এটা পরে বাইরে বেরুলে দেখে মনে হবে বিশাল এক বডি বিল্ডার হেটে যাচ্ছে। কিন্তু আমার খুব জান্তে ইচ্ছা করছে, আপনার জিএফ যখন এই শার্ট খলার পর আপনাকে দেখবে, তখন কেমন রিএকশন হবে!!
 ৮। আই ড্রপার হেল্পারঃ
অনেকেই আছেন যাদের চোখে ড্রপ দিতে হয়, কিন্তু কাউকে পাওয়া যায়না। এজন্য তাদের জন্য আবিষ্কার আই ড্রপার হেল্পার। এটা একটা টানেল এর মতো, যেটা চোখে লাগিয়ে ড্রপ দেয়া যায়।
 ৯। সাইলেন্ট কারাওকিঃ 
গান গাইতে চাচ্ছেন? কিন্তু খারাপ গলা বলে বন্ধুরা পচানি দিচ্ছে? এজন্য আপনার জন্য এসে গেছে সাইলেন্ট কারাওকি যন্ত্র। এই যন্ত্রের সামনের দিকে একটি পাইপ আর সাথে একটি হেডফোনের মতো যন্ত্র লাগান থাকে, যার ফলে আপনার গান শুধু আপ্নিই শুনতে পাবেন। বাথরুম সিঙ্গারদের জন্য এটা একটা আদর্শ বস্তু!! 
১০। লোনলি পিপলস ক্যাফেঃ  
যাদের রেস্টুরেন্টে খাওয়ার সঙ্গি নেই, সিঙ্গেল লাইফ নিয়ে অসন্তুষ্ট, তাদের জন্য এসে গেছে লোনলি পিপলস ক্যাফে। এখানে আপনার সঙ্গী হিসেবে একটি ডল দেয়া হবে, যে আপনার সাম্নেবসে থাকবে আর আপনার মনে হবে আপনার পার্টনার সামনে বসে আছে। আমারমতো সিন্নগেলদের এটাই শেষ ভরসা আরকি !! 


You May Also Like

0 comments